CID Job Circular সিআইডি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

CID Job Circular সিআইডি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সিআইডি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ঃ সিআইডি আবারও নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ পুলিশ, সিআইডি’র নিম্নোক্ত পদসমূহে সরাসরি নিয়োগের জন্য নিম্ন বর্ণিত শর্তে যোগ্য প্রার্থীদের নিকট হতে আবেদন আহবান করা যাচ্ছে।

সিআইডি নিয়োগ ২০২১

চাকরির ধরন সরকারি চাকরি
জেলা উল্লেখিত জেলা পদের পাশে
প্রতিষ্ঠানের দাতা নাম বাংলাদেশ পুলিশ, (সিআইডি)
ওয়েবসাইট www.serajob.com
পদ সংখ্যা ০৩ টি
খালি পদ ১০ জন
শিক্ষাগত যোগ্যতা এসএসসি/এইচএসসি/স্নাতক ডিগ্রী
আবেদন শেষ তারিখ ২৩ ডিসেম্বর, ২০২১ 
আবেদন মাধ্যম ডাকযোগে

সিআইডি নতুন নিয়োগ বিজ্ঞপ্তি

Criminal Investigation Department CID Job Circular 2021

পদের নাম : কম্পিউটার অপারেটর
খালি পদ : ০৫ জন।
শিক্ষাগত যোগ্যতা : কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি।
বয়স : ৩০ বছর।
বেতন স্কেল : ১২,৫০০ – ৩০,২৩০ টাকা।

পদের নাম : ডাটা এন্ট্রি অপারেটর
খালি পদ : ০২ জন।
শিক্ষাগত যোগ্যতা : কোনো স্বীকৃত বোর্ড হইতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বয়স : ৩০ বছর।
বেতন স্কেল : ৯,৩০০ – ২২,৪৯০ টাকা।

পদের নাম : অফিস সহায়ক
খালি পদ : ০৩ জন।
শিক্ষাগত যোগ্যতা : কোনো স্বীকৃত বোর্ড হইতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বয়স : ৩০ বছর।
বেতন স্কেল : ৮,২৫০ – ২০,০১০ টাকা।

Cid নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

আগ্রহী প্রার্থীর আবেদন ২৩/১২/২০২১ খ্রিঃ অফিস চলাকালীন সময়ের মধ্যে অতিরিক্ত আইজিপি,সিআইডি হেডকোয়ার্টার্স, মালিবাগ, ঢাকা-১২১৭ বরাবর পৌঁছাতে হবে।

অফিসিয়াল বিজ্ঞপ্তিটি বিস্তারিত দেখুন:

CID Job Circular 2021

নিম্নবর্ণিত শর্তাবলি আবেদন দাখিল এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবেঃ

০২/১২/২০২১ তারিখে প্রার্থীর বয়স অনুর্ধ্ব ৩০ বৎসর। তবে বীর মুক্তিযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বৎসর। আবেদনকারীকে চাকরির জন্য নির্ধারিত ফরম/ ছক (www.cid.gov.bd এবং www.police.gov.bd ওয়েবসাইট হতে ডাউনলোড করতে পারবেন) পূরণ করে স্বহস্তে স্বাক্ষরপূর্বক আবেদন করতে হবে।

বর্ণিত পদে নিয়োগের জন্য আগ্রহী প্রার্থীর আবেদন ২৩/১২/২০২১ খ্রিঃ অফিস চলাকালীন সময়ের মধ্যে অতিরিক্ত আইজিপি,সিআইডি হেডকোয়ার্টার্স, মালিবাগ, ঢাকা-১২১৭ বরাবর পৌঁছাতে হবে।

সরকারি ও আধা সরকারি সংস্থায় চাকরিরত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগের ক্ষেত্রে সরকার নির্দেশিত সকল প্রযোজ্য বিধি বিধান অনুসরণ করা হবে।আবেদনপত্র প্রেরণের খামের উপর পদের নাম, নিজ জেলা ও বিশেষ কোটার নাম উল্লেখ করতে হবে।

বাংলাদেশ সিআইডি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

পরীক্ষার ফি বাবদ কম্পিউটার অপারেটর এবং ডাটা এন্ট্রি অপারেটর পদসমূহে আবেদনের ক্ষেত্রে ১০০/- (একশত) টাকা এবং অফিস সহায়ক পদে আবেদনের ক্ষেত্রে ৫০/-(পঞ্চাশ) টাকা অতিরিক্ত আইজিপি, সিআইডি, ঢাকা বরাবরে “১-২২১১-০০০০-২০৩১” নম্বর কোডে ট্রেজারি চালানের মাধ্যমে জমা প্রদানপূর্বক চালানের মূল কপি আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।

ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ/নির্ধারিত সময়ের পরে প্রাপ্ত আবেদন সরাসরি বাতিল বলে গণ্য হবে। আবেদন পত্রের সঙ্গে প্রার্থীর নাম ঠিকানা (যে ঠিকানায় প্রার্থী প্রবেশপত্র পেতে ইচ্ছুক) উল্লেখ পূর্বক ১০ (দশ) টাকার ডাকটিকেট ১ টি ১০-৪” সাইজের ফেরত থাম দাখিল করতে হবে।

লাগানো ১ লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদেরকে কোন প্রকার ভাতাদি প্রদান করা হবে না। প্রার্থীদের লিখিত পরীক্ষা গ্রহণ এবং চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের নিয়োগপত্র ইস্যু ব্যতীত অন্যান্য পরীক্ষা গ্রহণ, ফলাফল প্রকাশসহ

যাবতীয় কার্যক্রম সিআইডি, ঢাকার নোটিশ বোর্ডের মাধ্যমে প্রার্থীদের অবহিত করা হবে এবং সিআইডি’র ওয়েবসাইট (www.cid.gov.bd) ও বাংলাদেশ পুলিশের ওয়েব সাইট (www.police.gov.bd)-এ প্রকাশ করা হবে। মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট সকল সনদের মূল কপি প্রদর্শন এবং সত্যায়িত এক সেট জমা প্রদান করতে হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published.