মেট্রোরেলে চাকরির আবেদনের শেষ সময় রোববার

মেট্রোরেলে চাকরির আবেদনের শেষ সময় রোববার

 

মেট্রোরেলের স্বত্বাধিকারী শতভাগ সরকারি মালিকানাধীন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) একাধিক শূন্য পদে জনবল নিয়োগের বিশেষ নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। এই প্রতিষ্ঠানে ১৬ ক্যাটাগরির পদে ৫২ জনকে নিয়োগ দেওয়া হবে।

আবেদনের জন্য মেট্রোরেল অথবা বাংলাদেশ রেলওয়ে অথবা ডিএমটিসিএলের আওতায় বাস্তবায়নাধীন প্রকল্পে বা ঠিকাদারি প্রতিষ্ঠানে বা পরামর্শক প্রতিষ্ঠানে বা বিশেষজ্ঞ উপঠিকাদারি প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট বিষয়ে ন্যূনতম দুই বছরের বাস্তব কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এসব পদে বেতন দেওয়া হবে কোম্পানির ১৫তম পে-গ্রেড অনুসারে। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

স্কিল্ড মেইনটেনার (সিগন্যালিং) পদে নেওয়া হবে ৬ জন, স্কিল্ড মেইনটেনার (টেলিকমিউনিকেশন/ অটোমেটিক ফেয়ার কালেকশন) পদে ৭ জন, স্কিল্ড মেইনটেনারের (প্ল্যাটফর্ম স্ক্রিন ডোর) পদে ২ জন, স্কিল্ড মেইনটেনার (ট্র্যাকশন) পদে ৫ জন, স্কিল্ড মেইনটেনার (সুপারভাইজারি কন্ট্রোল অ্যান্ড ডেটা অ্যাকুইজিশন) পদে ২ জন ও স্কিল্ড মেইনটেনার (ইঅ্যান্ডএম) পদে ৪ জন নেওয়া হবে। এসব পদে আবেদনের জন্য এইচএসসি (ভোকেশনাল) ইন জেনারেল ইলেকট্রিক্যাল ওয়ার্কস/ ইলেকট্রিক্যাল ওয়ার্কস অ্যান্ড মেইনটেন্যান্স/ ইলেকট্রনিকস কন্ট্রোল অ্যান্ড কমিউনিকেশন অথবা সমমানের ডিগ্রি থাকতে হবে এবং এইচএসসিতে (ভোকেশনাল) জিপিএ ৫-এর স্কেলে ন্যূনতম ৩ থাকতে হবে।

স্কিল্ড মেইনটেনারের (লিফট) ও স্কিল্ড মেইনটেনার (এসকেলেটর) পদে ২ জন করে নেওয়া হবে। আবেদনের যোগ্যতা এইচএসসি (ভোকেশনাল) ইন জেনারেল ইলেকট্রিক্যাল ওয়ার্কস/ ইলেকট্রিক্যাল ওয়ার্কস অ্যান্ড মেইনটেন্যান্স/ ইলেকট্রনিকস কন্ট্রোল অ্যান্ড কমিউনিকেশন/ মেশিন টুলস অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স অথবা সমমানের ডিগ্রি। স্কিল্ড মেইনটেনার (পি-ওয়ে) ও স্কিল্ড মেইনটেনার (সিভিল) পদেও ২ জন করে নেওয়া হবে। আবেদনের জন্য এইচএসসি (ভোকেশনাল) ইন বিল্ডিং কনস্ট্রাকশন অ্যান্ড মেইনটেন্যান্স অথবা সমমানের ডিগ্রি থাকতে হবে এবং এইচএসসিতে (ভোকেশনাল) জিপিএ ৫-এর স্কেলে ন্যূনতম ৩ থাকতে হবে।

স্কিল্ড মেইনটেনার (রোলিং স্টক) পদে ১০ জন ও স্কিল্ড মেশিন অপারেটর (রোলিং স্টক) পদে ২ জন নেওয়া হবে। আবেদনের জন্য এইচএসসি (ভোকেশনাল) ইন জেনারেল ইলেকট্রিক্যাল ওয়ার্কস/ ইলেকট্রিক্যাল ওয়ার্কস অ্যান্ড মেইনটেন্যান্স/ ইলেকট্রনিকস কন্ট্রোল অ্যান্ড কমিউনিকেশন/ মেশিন টুলস অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স/ রেফ্রিজারেশন অ্যান্ড এয়ারকন্ডিশনিং/ অটোমোটিভ/ অটোমোবাইল/ ওয়েল্ডিং অ্যান্ড ফেব্রিকেশন অথবা সমমানের ডিগ্রি থাকতে হবে।

 

স্কিল্ড ড্রাইভার ক্যাটেনারি মেইনটেন্যান্স ভেহিকেল (সিএমভি) পদে একজন নেওয়া হবে। আবেদনের জন্য এইচএসসি (ভোকেশনাল) ইন জেনারেল ইলেকট্রিক্যাল অথবা সমমানের ডিগ্রি থাকতে হবে।

স্কিল্ড রেল কাম রোড ভেহিকেল (আরআরভি-রোলিং স্টক) পদে একজন, ক্রেন মাউন্টেড ট্রাক অপারেটর (রোলিং স্টক) পদে একজন ও স্কিল্ড ফর্ক লিফট অপারেটর (রোলিং স্টক) পদে দুজন নেওয়া হবে। আবেদনের জন্য এইচএসসি (ভোকেশনাল) ইন জেনারেল মেকানিক্যাল/ অটোমোবাইল অথবা সমমানের ডিগ্রি থাকতে হবে। ভারী যানবাহন চালনায় বৈধ লাইসেন্স ও যানবাহন চালনায় বৈধ লাইসেন্স থাকতে হবে।

বয়সসীমা
আবেদনকারীর সর্বোচ্চ বয়স ৪৫ বছর বয়স। এসএসসি বা সমমানের পরীক্ষার সনদে উল্লিখিত জন্মতারিখ অনুযায়ী নিয়োগ বিজ্ঞপ্তির তারিখ পর্যন্ত প্রার্থীর বয়স গণনা করা হবে।

চাকরির ধরন
প্রথমে এক বছর প্রবেশনে (শিক্ষানবিশকাল) নিয়োগ প্রদান করা হবে। শিক্ষানবিশকালে কর্মসক্ষমতা ও দক্ষতা এবং ডোপ টেস্ট ও পুলিশ ভেরিফিকেশন সন্তোষজনক না হলে কোনো প্রকার কারণ দর্শানো ব্যতিরেকে যেকোনো সময় চাকরি থেকে অব্যাহতি দেওয়া হবে।

 

প্রবেশনকাল সফলতার সঙ্গে সম্পন্ন করলে চাকরি নিশ্চিত করে পরবর্তী দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হবে। কর্মসক্ষমতা ও দক্ষতা মূল্যায়নের ভিত্তিতে পরবর্তী সময় চাকরি চুক্তি নবায়ন করা যেতে পারে। চূড়ান্তভাবে মনোনীত প্রার্থীকে কোম্পানিতে যোগদানের সময় ৩০০ টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে কোম্পানির নির্ধারিত ফরমে অঙ্গীকারনামা ও মুচলেকা সম্পাদন করতে হবে।

আবেদন যেভাবে

আগ্রহী প্রার্থীদের ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ওয়েবসাইট থেকে আবেদন ফরমের নমুনা সংগ্রহ করে ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসে বা সরাসরি পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা (কর্মকর্তার নাম ও সীলযুক্ত) কর্তৃক সত্যায়িত সাম্প্রতিক তোলা পাসপোর্ট সাইজের দুই কপি রঙিন ছবি; জাতীয় পরিচয়পত্রের ছায়ালিপি; সব শিক্ষাগত যোগ্যতার সনদের ছায়ালিপি এবং অভিজ্ঞতা সনদের ছায়ালিপি ও প্রশিক্ষণ সনদের ছায়ালিপি (যদি থাকে) সংযুক্ত করতে হবে।

খামের ওপরের বাঁ দিকে পদের নাম ও বিশেষ নিয়োগ বিজ্ঞপ্তি-৩ উল্লেখ করতে হবে। প্রার্থীকে নিজ বর্তমান ঠিকানা স্পষ্টভাবে ৯ ইঞ্চি বাই ৪ ইঞ্চি আকারের খামের ওপর লিখে বা টাইপ করে ১০ টাকা মূল্যমানের অব্যবহৃত ডাকটিকিট লাগিয়ে আবেদনপত্রের সঙ্গে অবশ্যই দাখিল করতে হবে।

 

একজন প্রার্থী কেবল একটি পদের বিপরীতে আবেদন করতে পারবেন। প্রার্থী যে পদের জন্যই আবেদন করুন না কেন, সমবেতন গ্রেড ও সমযোগ্যতাসম্পন্ন সব পদের জন্য আবেদন করেছেন বলে বিবেচিত হবেন। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা শর্ত পূরণকারী তৃতীয় লিঙ্গের প্রার্থীরাও আবেদন করতে পারবেন। এ ছাড়া নন-রেসিডেন্ট বাংলাদেশিরাও (এনআরবি) আবেদন করতে পারবেন। এ ক্ষেত্রে প্রার্থীকে এনআরবি হিসেবে প্রমাণপত্রের ছায়ালিপি সংশ্লিষ্ট বাংলাদেশ মিশন থেকে সত্যায়িত করে আবেদনের সঙ্গে আবশ্যিকভাবে সংযুক্ত করতে হবে।

আবেদন ফি

পরীক্ষার ফি বাবদ ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের অনুকূলে ১,০০০ টাকার পে-অর্ডার/ ব্যাংক ড্রাফট (অফেরতযোগ্য) সোনালী ব্যাংকের যেকোনো শাখা থেকে করে রসিদের মূল কপি আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড, প্রবাসী কল্যাণ ভবন, লেভেল-১৪, ৭১-৭২ পুরোনো এলিফ্যান্ট রোড, ইস্কাটন গার্ডেন, ঢাকা-১০০০। আগামী রোববার পর্যন্ত আবেদন করা যাবে।

 

By serajob

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *