বুটেক্সে চাকরির সুযোগ, বেতন স্কেল ৫৬,৫০০-৭৪,৪৪০

Byserajob

Dec 13, 2022 , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , ,
বুটেক্সে চাকরির সুযোগ, বেতন স্কেল ৫৬,৫০০-৭৪,৪৪০

বুটেক্সে চাকরির সুযোগ, বেতন স্কেল ৫৬,৫০০-৭৪,৪৪০

 

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, তেজগাঁও একাধিক শূন্য পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে চার ক্যাটাগরির পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত আবেদন ফরম পূরণ করে ডাকযোগে পাঠাতে হবে।

 

  • ১. পদের নাম: অধ্যাপক
    বিভাগ: অ্যাপারেল ইঞ্জিনিয়ারিং বিভাগ
    পদসংখ্যা:
    যোগ্যতা: প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএতে বিএসসি ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজি বা সমমানের ডিগ্রি থাকতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কোনো বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠানে ১০ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে পাঁচ বছর সহকারী অধ্যাপক ও দুই বছর সহযোগী অধ্যাপক হিসেবে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। পাঁচটি প্রকাশনা থাকতে হবে। এর মধ্যে স্বীকৃত জার্নালে তিনটি প্রকাশনা থাকতে হবে। অথবা প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএতে বিএসসি ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজি বা সমমানের ডিগ্রি থাকতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে এমফিল বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কোনো বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠানে ১৫ বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে আট বছর সহকারী অধ্যাপক ও দুই বছর সহযোগী অধ্যাপক হিসেবে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। পাঁচটি প্রকাশনা থাকতে হবে। এর মধ্যে স্বীকৃত জার্নালে তিনটি প্রকাশনা থাকতে হবে। অথবা প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএতে বিএসসি ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজি বা সমমানের ডিগ্রি থাকতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে এমএসসি বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কোনো বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠানে ২০ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে ১০ বছর সহকারী অধ্যাপক ও দুই বছর সহযোগী অধ্যাপক হিসেবে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। পাঁচটি প্রকাশনা থাকতে হবে। এর মধ্যে স্বীকৃত জার্নালে তিনটি প্রকাশনা থাকতে হবে।
    বেতন স্কেল: ৫৬,৫০০-৭৪,৪৪০ টাকা

 

  • ২. পদের নাম: রেজিস্ট্রার
    বিভাগ: রেজিস্ট্রার দপ্তর
    পদসংখ্যা:
    যোগ্যতা: অনুমোদিত বিশ্ববিদ্যালয়/ প্রতিষ্ঠান থেকে সব পর্যায়ে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি/ বিভাগ বা সমতুল্য জিপিএ/ সিজিপিএসহ কমপক্ষে স্নাতকোত্তর/ বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। প্রশাসনিক/ একাডেমিক কাজে প্রথম শ্রেণির পদে সরকারি/ আধা সরকারি/ স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে কমপক্ষে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন হতে হবে। এর মধ্যে ডেপুটি রেজিস্ট্রার পদে ন্যূনতম পাঁচ বছরের অভিজ্ঞতা অবশ্যই থাকতে হবে। কম্পিউটার ডেটাবেজের কাজে অভিজ্ঞ ও সক্ষম এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ের কাজে অভিজ্ঞতাসম্পন্ন হলে অগ্রাধিকার প্রদান করা যেতে পারে।
    বেতন স্কেল: ৫৬৫০০-৭৪,৪০০ টাকা

 

  • ৩. পদের নাম: পরীক্ষা নিয়ন্ত্রক
    বিভাগ: পরীক্ষা নিয়ন্ত্রকের দপ্তর
    পদসংখ্যা:
    যোগ্যতা: অনুমোদিত বিশ্ববিদ্যালয়/ প্রতিষ্ঠান থেকে সব পর্যায়ে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি/ বিভাগ বা সমতুল্য জিপিএ/ সিজিপিএসহ কমপক্ষে স্নাতকোত্তর/ বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। একাডেমিক/ পরীক্ষাসংক্রান্ত কাজে সরকারি/ আধা সরকারি/ স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে প্রথম শ্রেণির পদে কমপক্ষে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন হতে হবে। এর মধ্যে উপপরীক্ষা নিয়ন্ত্রক পদে ন্যূনতম পাঁচ বছরের অভিজ্ঞতা অবশ্যই থাকতে হবে। কম্পিউটার ডেটাবেজের কাজে অভিজ্ঞ ও সক্ষম এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ের কাজে অভিজ্ঞতাসম্পন্ন হলে অগ্রাধিকার দেওয়া যেতে পারে।
    বেতন স্কেল: ৫৬৫০০-৭৪,৪০০ টাকা

 

  • ৪. পদের নাম: পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন)
    পদসংখ্যা:
    বিভাগ: পরিকল্পনা ও উন্নয়ন দপ্তর
    যোগ্যতা: অনুমোদিত বিশ্ববিদ্যালয়/ প্রতিষ্ঠান থেকে সব পর্যায়ে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি/ বিভাগ বা সমতুল্য জিপিএ/ সিজিপিএসহ কমপক্ষে স্নাতকোত্তর/ বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। পরিকল্পনা ও উন্নয়নসংক্রান্ত কাজে সরকারি/ আধা সরকারি/ স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে প্রথম শ্রেণির পদে কমপক্ষে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন হতে হবে। এর মধ্যে উপপরিচালক (ডেভেলপমেন্ট/ প্ল্যানিং/ প্রকিউরমেন্ট) পদে ন্যূনতম পাঁচ বছরের অভিজ্ঞতা অবশ্যই থাকতে হবে। কম্পিউটার ডেটাবেজের কাজে অভিজ্ঞ ও সক্ষম এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ের কাজে অভিজ্ঞতাসম্পন্ন হলে অগ্রাধিকার দেওয়া যেতে পারে।
    বেতন স্কেল: ৫৬,৫০০-৭৪,৪০০ টাকা

 

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস বা ওয়েবসাইট থেকে জীবনবৃত্তান্তের একটি ফরমেট সংগ্রহ করতে হবে। এরপর পাসপোর্ট সাইজের দুই কপি সত্যায়িত ছবি, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদের সত্যায়িত কপি এবং জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপিসহ সাত সেট আবেদনপত্র ডাকযোগে পাঠাতে হবে। খামের ওপর পদের নাম উল্লেখ করতে হবে। আবেদনপত্রের সঙ্গে প্রার্থীর সর্বশেষ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানের কাছ থেকে চারিত্রিক সনদ এবং চাকরিরত হলে নিয়োগকারী কর্তৃপক্ষের কাছ থেকে অভিজ্ঞতার সনদের সত্যায়িত কপি দাখিল করতে হবে।

 

আবেদন ফি
সোনালী ব্যাংক লিমিটেডের যেকোনো শাখা থেকে অনলাইনের মাধ্যমে ‘বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, হিসাব নম্বর-০১২৪২০০০০২১৮৩, সোনালী ব্যাংক লিমিটেড, তেজগাঁও শি/এ শাখা, ঢাকার অনুকূলে ৭৫০ টাকা পাঠাতে হবে। টাকা পাঠানোর মেমোর মূল কপি আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: রেজিস্ট্রার, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, তেজগাঁও, ঢাকা-১২০৮।

আবেদনের শেষ সময়: ২ জানুয়ারি ২০২৩।

 

বুটেক্সে চাকরির সুযোগ, বেতন স্কেল ৫৬,৫০০-৭৪,৪৪০

By serajob

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *