বিজ্ঞপ্তি প্রকাশের ১০ মাস পর পরিসংখ্যান ব্যুরোর ৭১৪ পদের পরীক্ষা

বিজ্ঞপ্তি প্রকাশের ১০ মাস পর পরিসংখ্যান ব্যুরোর ৭১৪ পদের পরীক্ষা

 

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো রাজস্ব খাতভুক্ত একাধিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের প্রায় ১০ মাস পর পরীক্ষার তারিখ ঘোষণা করেছে। আগামী ২ ডিসেম্বর থেকে এসব পদের পরীক্ষা শুরু হবে। পরীক্ষার প্রবেশপত্র ইতিমধ্যে ওয়েবসাইটে আপলোড করা হয়েছে।

 

পরিসংখ্যান ব্যুরোর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২১ ক্যাটাগরির ৭১৪ পদে বাছাই/লিখিত পরীক্ষা আগামী ২ ডিসেম্বর শুরু হবে। পরীক্ষা চলবে ২০২৩ সালের ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত। সকালে ও বিকেলে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

যেসব পদের পরীক্ষা নেওয়া হবে সেগুলো হলো—সিনিয়র নকশাবিদ, কম্পিউটার অপারেটর, পরিসংখ্যান সহকারী, জুনিয়র পরিসংখ্যান সহকারী, নকশাবিদ, ইনুমারেটর, এডিটিং অ্যান্ড কোডিং অ্যাসিস্ট্যান্ট, হিসাবরক্ষক, ক্যাশিয়ার, ক্যাশিয়ার কাম ইউডিএ, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, জুনিয়র নকশাবিদ, ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর, ডুয়েল ডাটা অপারেটর, কম্পিউটার মুদ্রাক্ষরিক, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, গাড়িচালক, মেশিনম্যান, চেইনম্যান, অফিস সহায়ক ও লোডার।

 

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর রাজস্ব বাজেটের ১২ থেকে ২০তম গ্রেডভুক্ত ২১ ক্যাটাগরির মোট ৭১৪টি পদে সরাসরি নিয়োগের লক্ষ্যে গত ১৮ জানুয়ারি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

 

বিজ্ঞপ্তি প্রকাশের ১০ মাস পর পরিসংখ্যান ব্যুরোর ৭১৪ পদের পরীক্ষা

 

আমিনুল ইসলাম নামের একজন পরীক্ষার্থী প্রথম আলোকে বলেন, প্রতিষ্ঠানগুলো সাধারণত বিজ্ঞপ্তি প্রকাশের ৩ থেকে ৪ মাসের মধ্যে পরীক্ষা নিয়ে থাকে। কিন্তু পরিসংখ্যান ব্যুরো অনেক দিন পর পরীক্ষার তারিখ দিল। দেরিতে পরীক্ষা নিলে প্রস্তুতিতে সমস্যা হয়। বিজ্ঞপ্তি প্রকাশের পর দ্রুত পরীক্ষা নেওয়া উচিত।

সব পদের কেন্দ্রতালিকা পরবর্তী সময়ে পরিসংখ্যান ব্যুরোর ওয়েবসাইটে প্রকাশ করা হবে। পরীক্ষার্থীরা এই ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

By serajob

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *