বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে চাকরির সুযোগ

বিজ্ঞাপন
  • ৩. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
    পদসংখ্যা:
    যোগ্যতা: এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। প্রতি মিনিটে কম্পিউটার মুদ্রাক্ষরে বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে। ওয়ার্ড প্রসেসিং, ই–মেইল ও ফ্যাক্স মেশিন চালনায় দক্ষ হতে হবে।
    বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা
    যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: ময়মনসিংহ, খুলনা, চট্টগ্রাম, রাজশাহী ও রংপুর বিভাগের জেলা বাদে সব জেলার প্রার্থী। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।
  • ৪. পদের নাম: গাড়িচালক
    পদসংখ্যা:
    যোগ্যতা: অষ্টম শ্রেণি বা জুনিয়র স্কুল সার্টিফিকেট পাস। হালকা ও ভারী গাড়ি চালনার বৈধ লাইসেন্স ও অভিজ্ঞতা থাকতে হবে।
    বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা
    যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: ঢাকা, ময়মনসিংহ ও রাজশাহী বিভাগের জেলা বাদে সব জেলার প্রার্থী। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।
  • ৫. পদের নাম: অফিস সহায়ক
    পদসংখ্যা:
    যোগ্যতা: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পাস।
    বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা
    যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: ঢাকা, রংপুর, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের জেলা বাদে সব জেলার প্রার্থী। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।
  • ৬. পদের নাম: পরিচ্ছন্নতাকর্মী
    পদসংখ্যা:
    যোগ্যতা: অষ্টম শ্রেণি বা জুনিয়র স্কুল সার্টিফিকেট পাস।
    বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা
    যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: ঢাকা, রংপুর ও চট্টগ্রাম বিভাগের জেলা বাদে সব জেলার প্রার্থী। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

বয়সসীমা
২৫ মার্চ ২০২০ তারিখে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর এবং ২৭ জানুয়ারি ২০২২ তারিখে সর্বনিম্ন বয়স ১৮ হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর।

যেভাবে আবেদন
আগ্রহী প্রার্থীদের অনলাইনে এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন ও আবেদন ফি জমা দেওয়ার বিস্তারিত তথ্য এই লিংক থেকে জানা যাবে।

আবেদন ফি
অনলাইনে আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে ১-৪ নম্বর পদের জন্য সার্ভিস চার্জসহ ১১২ টাকা এবং ৫-৬ নম্বর পদের জন্য সার্ভিস চার্জসহ ৫৬ টাকা টেলিটক প্রিপেইড নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের শেষ তারিখ: ৩ মার্চ ২০২২।

Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published.