বাংলাদেশি কর্মী নেবে রাশিয়া, বিমানভাড়া দেবে কোম্পানি

বাংলাদেশি কর্মী নেবে রাশিয়া, বিমানভাড়া দেবে কোম্পানি

 

বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) মাধ্যমে জরুরি ভিত্তিতে বাংলাদেশি কর্মী নেবে রাশিয়া। দেশটির জাহাজ নির্মাণশিল্পে ৬টি পদে মোট ৮৮ বাংলাদেশি কর্মী নেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে বোয়েসেলের মাধ্যমে আবেদন করতে হবে।

কোন পদে কতজন

স্ক্যাফোল্ডিং পদে ৩০ জন, হাল ফিটার পদে ২০, মেরিন মেশিন ফিটার পদে ১০, মেরিন পাইপ ফিটার পদে ১০, ওয়েল্ডার পদে ১০ এবং দোভাষী পদে ৮ জন নেওয়া হবে। প্রার্থীদের সংশ্লিষ্ট কাজে কমপক্ষে ছয় মাস দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর অথবা অন্য দেশে জাহাজ নির্মাণশিল্পে বাস্তব কাজের অভিজ্ঞতা থাকতে হবে। দোভাষী পদের জন্য ইংরেজি বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর পাস হতে হবে। অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

চাকরির শর্ত

রাশিয়ায় এসব পদে নিয়োগ পেলে শিক্ষানবিশকাল তিন মাস। সপ্তাহে পাঁচ দিন কাজ করতে হবে। প্রয়োজনীয় আসবাবপত্রসহ থাকা এবং কর্মস্থলে যাতায়াতের পরিবহনের ব্যবস্থা নিয়োগকারী কোম্পানি বহন করবে। খাবারের ব্যবস্থা নিজেকে করতে হবে।

 

বাংলাদেশি কর্মী নেবে রাশিয়া, বিমানভাড়া দেবে কোম্পানি

চাকরিতে যোগদানের বিমানভাড়া এবং চাকরি শেষে দেশে ফেরত আসার বিমানভাড়া নিয়োগকারী কোম্পানি দেবে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীকে বছরে ৩ থেকে ৫ মাস মাইনাস ১১ থেকে মাইনাস ৩০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় কাজ করতে হবে। ঠান্ডা বা এলার্জির প্রবণতা থাকলে আবেদন না করাই ভালো। চূড়ান্তভাবে নির্বাচনের আগে নির্ধারিত প্রশিক্ষণে উত্তীর্ণ হতে হবে। চাকরির অন্যান্য শর্ত রাশিয়ার শ্রম আইন অনুযায়ী প্রযোজ্য হবে।

বেতন

স্ক্যাফোল্ডিং পদে বেতন ৬৭,০২১ টাকা; হাল ফিটার ও মেরিন মেশিন ফিটার পদে বেতন ৮৩,৭৭৬ টাকা; মেরিন পাইপ ফিটার পদে ৮০,৪২৫ টাকা; ওয়েল্ডার পদে ৮৩,৭৭৬ টাকা এবং দোভাষী পদে বেতন ৬৫,০৯৪ টাকা।

যেতে খরচ

নির্বাচিত প্রার্থীদের বোয়েসেলের নির্ধারিত সার্ভিস চার্জ বাবদ ৪১ হাজার ২৫০ টাকা এবং বিধি অনুযায়ী অন্যান্য সরকারি ফি দিতে হবে।

যেভাবে আবেদন

আগ্রহী প্রার্থীদের ইংরেজিতে এক কপি জীবনবৃত্তান্ত, অভিজ্ঞতার সনদ, পাসপোর্টের রঙিন কপি এবং অন্যান্য তথ্য পূরণ করে ৮ ডিসেম্বরের মধ্যে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করার লিংক

By serajob

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *