ফায়ার সার্ভিসের চার পদের লিখিত পরীক্ষার ফল ও মৌখিকের সূচি প্রকাশ

ফায়ার সার্ভিসের চার পদের লিখিত পরীক্ষার ফল ও মৌখিকের সূচি প্রকাশ

 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের আওতাধীন ড্রাইভার, মাস্টার ড্রাইভার (মেরিন), ইঞ্জিন ড্রাইভার ও স্পিডবোট ড্রাইভার পদের লিখিত পরীক্ষার ফল ও মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ করা হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এই চার পদের লিখিত পরীক্ষার ফল ও মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ করা হয়। গত ২৯ নভেম্বর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ড্রাইভার পদে ২৬৬ জন, মাস্টার ড্রাইভার (মেরিন) পদে ৫ জন, ইঞ্জিন ড্রাইভার পদে ১৪ জন ও স্পিডবোট ড্রাইভার পদে ৪৩ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা ৩ ডিসেম্বর সকাল আটটায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, ৩৮-৪৬ কাজী আলাউদ্দিন রোড, ঢাকায় অনুষ্ঠিত হবে।

মৌখিক পরীক্ষার জন্য পৃথকভাবে কোনো প্রবেশপত্র ইস্যু করা হবে না। লিখিত পরীক্ষার জন্য প্রার্থীদের অনুকূলে ইতিপূর্বে ইস্যুকৃত প্রবেশপত্র মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে। প্রবেশপত্র ছাড়া কাউকে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না।

 

মৌখিক পরীক্ষার সময় প্রার্থীদের আবেদনে উল্লিখিত তথ্যাদির সঠিকতা প্রমাণের জন্য সনদ বা প্রমাণপত্রের মূলকপি (শিক্ষাগত যোগ্যতার সনদ, বয়স প্রমাণের জন্য জাতীয় পরিচয়পত্র, পৌরসভার মেয়র/কাউন্সিলর/ইউপি চেয়ারম্যান/সিটি করপোরেশনের কাউন্সিলর কর্তৃক নাগরিকত্ব সনদ ও বৈবাহিক অবস্থার সনদ (শুধু ড্রাইভার পদের প্রার্থীদের জন্য), প্রার্থী বীর মুক্তিযোদ্ধার সন্তান (প্রযোজ্য ক্ষেত্রে নাতি–নাতনি) হলে তা প্রমাণের জন্য সর্বশেষ সরকারি সার্কুলার অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত সনদপত্রের সত্যায়িত ফটোকপি এবং বীর মুক্তিযোদ্ধার সঙ্গে আবেদনকারীর সম্পর্ক প্রমাণের জন্য পৌরসভার মেয়র/কাউন্সিলর/ইউপি চেয়ারম্যান/সিটি করপোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রত্যয়নপত্র এবং বিশেষ কোটার প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্র এবং পূরণকৃত অ্যাপ্লিকেশন ফরমের প্রিন্টকপি মৌখিক পরীক্ষার সময় সঙ্গে আনতে হবে।

প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদসহ সব সনদ বা প্রমাণপত্রের এক সেট ফটোকপি মৌখিক পরীক্ষার সময় জমা দিতে হবে। সত্যায়নের ক্ষেত্রে অবশ্যই সত্যায়নকারী কর্মকর্তার সুস্পষ্ট নাম ও পদবি সম্বলিত সীল থাকতে হবে।

মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় প্রার্থীদের আবশ্যিকভাবে মাস্ক পরিধানসহ সব স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে হবে।

চার পদের লিখিত পরীক্ষার ফল ও মৌখিক পরীক্ষার সূচি এই লিংকে দেখা যাবে।

By serajob

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *