পিজিসিএলের চার পদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ

Byserajob

Dec 10, 2022 , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , ,
পিজিসিএলের চার পদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ

পিজিসিএলের চার পদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ

 

 

পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের (পিজিসিএল) চার ক্যাটাগরির পদের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ করা হয়েছে।

পিজিসিএলের ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এই সূচি প্রকাশ করা হয়। পদগুলো হলো—টেকনিশিয়ান, জুনিয়র টেকনিশিয়ান, মেডিকেল সহকারী ও কম্পিউটার অপারেটর কাম অফিস অ্যাসিস্ট্যান্ট।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৪ জানুয়ারি থেকে এ পরীক্ষা শুরু হবে। চলবে ২৪ জানুয়ারি পর্যন্ত। টেকনিশিয়ান, মেডিকেল সহকারী ও জুনিয়র টেকনিশিয়ান পদে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা এবং কম্পিউটার অপারেটর কাম অফিস অ্যাসিস্ট্যান্ট পদে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে। কোম্পানির ঢাকা লিয়াজোঁ অফিস, পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেড, লেভেল-১৩, পেট্রোসেন্টার, ৩, কাওরান বাজার বা/এ, ঢাকা- ১২১৫ ঠিকানায় এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ বিজ্ঞপ্তির শর্ত এবং আবেদনে উল্লিখিত তথ্যের সমর্থনে প্রয়োজনীয় কাগজপত্রসহ সংশ্লিষ্ট অন্যান্য কাগজপত্রের মূল কপি দেখাতে হবে। সরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের প্রথম শ্রেণির কর্মকর্তা কর্তৃক এক সেট সত্যায়িত ফটোকপি ক্রমানুসারে সাজিয়ে ব্যবহারিক/মৌখিক পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে মহাব্যবস্থাপক (প্রশাসন), পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেড, নলকা, সিরাজগঞ্জ বরাবর লিখিত আবেদনের মাধ্যমে ব্যবহারিক/মৌখিক পরীক্ষার বোর্ডের কাছে জমা দিতে হবে।

 

যেসব কাগজপত্র জমা দিতে হবে (ক্রমানুসারে)

  • সদ্য তোলা তিন কপি রঙিন পাসপোর্ট সাইজ ছবি, অনলাইনে পূরণকৃত আবেদনপত্রের অ্যাপ্লিকেন্ট কপি ও লিখিত পরীক্ষার প্রবেশপত্রের কপি।
    *শিক্ষাগত যোগ্যতার মূল সনদ, মার্কশিট/ট্রান্সক্রিপ্ট; বিদেশি বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রিপ্রাপ্ত হলে দেশীয় সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড/বিশ্ববিদ্যালয়/বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে ইস্যুকৃত সমমান সার্টিফিকেট (শ্রেণি/বিভাগ/জিপিএ/সিজিপিএ উল্লেখসহ)।
  • সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/ওয়ার্ড কমিশনার/কাউন্সিলর কর্তৃক প্রার্থীর নিজ জেলা উল্লেখপূর্বক প্রদত্ত নাগরিকত্ব সনদ।

পিজিসিএলের চার পদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ

 

  • জাতীয় পরিচয়পত্র/স্মার্টকার্ড অথবা জন্মনিবন্ধন সনদ (প্রার্থী কর্তৃক চাকরির আবেদন ফরমে যে তথ্য প্রদান করা হয়েছে)।
  • সরকারি/আধা সরকারি/স্বায়ত্তশাসিত সংস্থায় চাকরিরত প্রার্থীদের মৌখিক পরীক্ষার অংশগ্রহণের সময় যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র।
  • সরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের প্রথম শ্রেণির কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদ।
  • কোটায় আবেদনকারী প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক ইস্যুকৃত সনদ ও সংশ্লিষ্ট অন্যান্য কাগজপত্র/প্রমাণক উপস্থাপন করতে হবে এবং সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।
  • সংশ্লিষ্ট অন্যান্য কাগজপত্র যেমন অভিজ্ঞতা, প্রশিক্ষণ ইত্যাদি (আবেদনপত্রে যদি উল্লেখ করা হয়ে থাকে)।

 

ব্যবহারিক/মৌখিক পরীক্ষার জন্য আলাদা কোনো ইন্টারভিউ কার্ড ইস্যু করা হবে না; ব্যবহারিক/মৌখিক পরীক্ষার সময় এর আগে অনুষ্ঠিত লিখিত পরীক্ষার প্রবেশপত্র ও উপযুক্ত কাগজপত্র সঙ্গে আনতে হবে।

 

কম্পিউটার অপারেটর কাম অফিস অ্যাসিসট্যান্ট পদে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের প্রথমে ব্যবহারিক পরীক্ষা গ্রহণ করা হবে এবং একই দিনে শুধু ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। টেকনিশিয়ান, মেডিকেল সহকারী ও জুনিয়র টেকনিশিয়ান পদের ক্ষেত্রে সরাসরি মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। প্রার্থীদের অবশ্যই পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষাস্থলে উপস্থিত থাকতে হবে। প্রার্থীদের যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন করে বর্ণিত শর্তাবলি অনুযায়ী মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

চার ক্যাটাগরির পদের ব্যবহারিক/মৌখিক পরীক্ষার বিস্তারিত সূচি ও প্রার্থীদের রোলনম্বর এই লিংকে দেখা যাবে।

By serajob

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *