পিএসসিতে নন-ক্যাডার পদে চাকরির সুযোগ

Byserajob

Dec 23, 2022 , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , ,
পিএসসিতে নন-ক্যাডার পদে চাকরির সুযোগ

পিএসসিতে নন-ক্যাডার পদে চাকরির সুযোগ

 

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) একাধিক নন-ক্যাডার পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ প্রতিষ্ঠানে ১৬ ক্যাটাগরির পদে ৯ম থেকে ১২তম গ্রেডে স্থায়ী ও অস্থায়ী ভিত্তিতে ৫০ কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

৯ম গ্রেডের যেসব পদে নিয়োগ

পিএসসির মাধ্যমে প্রত্নতত্ত্ব অধিদপ্তরে কাস্টোডিয়ান বা ফিল্ড অফিসার পদে দুজন নেওয়া হবে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে সহকারী পরিচালক পদে একজন নেওয়া হবে। শিল্প মন্ত্রণালয়ের অধীন প্রধান বয়লার পরিদর্শকের কার্যালয়ে বয়লার পরিদর্শক পদে পাঁচজন নেওয়া হবে। বন অধিদপ্তরে সহকারী কম্পিউটার প্রোগ্রামার ও মেরিন ফিশারিজ একাডেমিতে জুনিয়র ইনস্ট্রাক্টর (কোয়ালিটি কন্ট্রোল) পদে একজন করে নেওয়া হবে। এসব পদে আবেদনের জন্য সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে।

১০ম গ্রেডের যেসব পদে নিয়োগ

টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে ফটো টেকনিশিয়ান পদে তিনজন ও জুনিয়র ইনস্ট্রাক্টর (টেকনিক্যাল বা কারিগরি) পদে চারজন নেওয়া হবে। আবেদনের জন্য সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা ডিগ্রি থাকতে হবে। সমবায় অধিদপ্তরে ফিজিক্যাল ইনস্ট্রাক্টর কাম প্রটোকল অফিসার (একাডেমি) পদে একজন নেওয়া হবে। আবেদনের জন্য সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে উপসহকারী প্রকৌশলী পদে একজন, এস্টিমেটর পদে দুজন ও ড্রাফটসম্যান পদে দুজন নেওয়া হবে। তিন পদে আবেদনের জন্য পুরকৌশলে ডিপ্লোমা ডিগ্রি থাকতে হবে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে সহকারী গ্রন্থাগারিক পদে একজন নেওয়া হবে। আবেদনের জন্য স্নাতকোত্তর বা স্নাতকসহ ডিপ্লোমা ডিগ্রি থাকতে হবে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে অডিট সুপার পদে একজন নেওয়া হবে। আবেদনের জন্য স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে।

১১তম গ্রেডের যে পদে নিয়োগ

প্রত্নতত্ত্ব অধিদপ্তরে সহকারী কাস্টোডিয়ান বা গবেষণা সহকারী পদে ছয়জন নেওয়া হবে। আবেদনের জন্য সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে।

১২তম গ্রেডের যেসব পদে নিয়োগ

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে জুনিয়র প্রশিক্ষক পদে দুজন ও স্টাফ অফিসার পদে ১৭ জন নেওয়া হবে। আবেদনের জন্য যেকোনো বিষয়ে স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে।

আবেদন যেভাবে

শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী এক বা একাধিক পদে নিবন্ধন করা যাবে। একাধিক পদে নিবন্ধন করলে প্রতিটি পদের জন্য আলাদা নিবন্ধন ফি জমা দিতে হবে। প্রার্থীদের টেলিটকের ওয়েবসাইট অথবা বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের ওয়েবসাইটে কমিশন কর্তৃক নির্ধারিত আবেদনপত্র অ্যাপ্লিকেন্টস কপি (বিপিএসসি ফরম-৫–এ) পূরণ করে অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম ও ফি জমাদান সম্পন্ন করতে হবে। ওয়েবসাইটে নন-ক্যাডার অপশনে ক্লিক করলে নন-ক্যাডার বিভিন্ন পদের বিজ্ঞপ্তি, আবেদনপত্র অনলাইনে পূরণ, এসএমএসের মাধ্যমে ফি জমাদান ও প্রবেশপত্র প্রাপ্তিসংক্রান্ত নির্দেশাবলির রেডিও বাটন দৃশ্যমান হবে। ফরম পূরণের আগে অবশ্যই আবেদনপদ্ধতি, ফি জমাদান ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য দেখে নিতে হবে।

আবেদন ফি

অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ৯ম গ্রেডের পদের জন্য ৬০০ টাকা, ১০ম গ্রেডের পদের জন্য ৫০০ ও ১১তম থেকে ১২তম গ্রেডের পদের জন্য ৩০০ টাকা টেলিটক প্রিপেইড নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের শেষ সময়: ২৭ ডিসেম্বর ২০২২, সন্ধ্যা ৬টা পর্যন্ত।

By serajob

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *