পল্লী উন্নয়ন বোর্ডে ৫৮ পদে চাকরির সুযোগ

Byserajob

Dec 17, 2022 , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , ,
পল্লী উন্নয়ন বোর্ডে ৫৮ পদে চাকরির সুযোগ

পল্লী উন্নয়ন বোর্ডে ৫৮ পদে চাকরির সুযোগ

 

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই বোর্ডের আওতাধীন ফরিদপুর, রাজবাড়ী, মাদারীপুর, শরীয়তপুর ও গোপালগঞ্জ জেলায় সম্পূর্ণ নিজস্ব আয়ে (বিতরণকৃত ঋণের অর্জিত সেবামূল্য দ্বারা) পরিচালিত উৎপাদনমুখী কর্মসংস্থান কর্মসূচি (পিইপি), বিআরডিবি, ফরিদপুরের অধীন অস্থায়ী ভিত্তিতে ৫৮ কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। সরাসরি কোনো আবেদন গ্রহণ করা হবে না।

 

১. পদের নাম: মাঠ সংগঠক
পদসংখ্যা: ৫০
যোগ্যতা: স্নাতক পাস
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

 

২. পদের নাম: কম্পিউটার কাম ক্রেডিট অ্যাসিস্ট্যান্ট (সিসিএ)
পদসংখ্যা:
যোগ্যতা: কম্পিউটারে ইংরেজি ও বাংলায় যথাক্রমে ৪০ ও ৩০ শব্দ টাইপের গতিসহ এইচএসসি পাস হতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

 

বয়সসীমা
সব পদের প্রার্থীর বয়স ২০২০ সালের ২৫ মার্চ তারিখে অনূর্ধ্ব ৩০ বছর এবং সর্বনিম্ন ১৮ বছর হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান/নাতি–নাতনির ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর।

নিয়োগের শর্ত
পদগুলো সম্পূর্ণ অস্থায়ী এবং শুধু পিইপির জন্য প্রযোজ্য, যা বিআরডিবির রাজস্ব বাজেটভুক্ত নয়। নিয়োগকৃত পদগুলোর কর্মচারীদের বেতন–ভাতা বিনিয়োগকৃত অর্থ/প্রদেয় ঋণ থেকে প্রাপ্ত আয়/সেবামূল্য থেকে প্রদান করা হবে। আয়/সেবামূল্য ব্যতীত অন্য কোনো অর্থ/খাত থেকে বেতন দাবি করা যাবে না। নিয়োগকৃত কর্মচারীকে কখনোই বিআরডিবির মূল পদে বা রাজস্ব খাতে চাকরির নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে না বা তাঁর বয়সও শিথিলযোগ্য হবে না।

মাঠ সংগঠক পদে নির্বাচিত প্রার্থীদের পিইপিভুক্ত পাঁচটি জেলার ইউনিয়নপর্যায়ে অবস্থান করে কাজ করার মানসিকতা থাকতে হবে। এলাকার দরিদ্র জনগোষ্ঠী বিশেষ করে বিত্তহীনদের জীবনযাত্রার মান উন্নয়নে কাজ করতে হবে। কম্পিউটার কাম ক্রেডিট অ্যাসিস্ট্যান্ট (সিসিএ) পদে নির্বাচিত প্রার্থীদের পিইপিভুক্ত জেলা দপ্তর অথবা জেলাধীন উপজেলায় অবস্থান করে কাজ করতে হবে।

যেভাবে আবেদন
আগ্রহী প্রার্থীদের আবেদনপত্রে প্রার্থীর নাম, পিতা/স্বামীর নাম, মাতার নাম, স্থায়ী ঠিকানা, বর্তমান ঠিকানা, জন্মতারিখ, জাতীয়তা, বয়স, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, আবেদনপত্রে পে-অর্ডার/ব্যাংক ড্রাফট নম্বর, তারিখ ও ব্যাংকের নাম উল্লেখ করে আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে সদ্য তোলা তিন কপি পাসপোর্ট সাইজের ছবি, সব শিক্ষাগত যোগ্যতার সনদপত্র, অভিজ্ঞতার সনদপত্র (যদি থাকে), ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভা/সিটি করপোরেশনের মেয়র বা কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্র/জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত অনুলিপি, প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তার কাছ থেকে গৃহীত চারিত্রিক সনদপত্রের মূল কপি সংযুক্ত করতে হবে।

 

আবেদন ফি
নির্বাহী পরিচালক, পিইপি-বিআরডিবি শিরোনামে অগ্রণী ব্যাংক লিমিটেড, জেলা পরিষদ শাখা, ফরিদপুরের অনুকূলে মাঠ সংগঠক পদের জন্য ৪০০ টাকা এবং কম্পিউটার কাম ক্রেডিট অ্যাসিস্ট্যান্ট (সিসিএ) পদের জন্য ৩০০ টাকার এমআইসিআর পে-অর্ডার/ব্যাংক ড্রাফট করে রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: নির্বাহী পরিচালক, উৎপাদনমুখী কর্মসংস্থান কর্মসূচি (পিইপি), বিআরডিবি, সদর দপ্তর, এলজিইডি ভবন (তৃতীয় তলা), জেলা পরিষদ চত্বর, ফরিদপুর।

আবেদনের শেষ সময়: ১২ ফেব্রুয়ারি ২০২৩।

পল্লী উন্নয়ন বোর্ডে ৫৮ পদে চাকরির সুযোগ

 

 

By serajob

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *