এনটিআরসিএর দুই গণবিজ্ঞপ্তিতে ৪,৭৩০ জন নিয়োগের সুপারিশ

Byserajob

Dec 8, 2022 , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , ,
এনটিআরসিএর দুই গণবিজ্ঞপ্তিতে ৪,৭৩০ জন নিয়োগের সুপারিশ

এনটিআরসিএর দুই গণবিজ্ঞপ্তিতে ৪,৭৩০ জন নিয়োগের সুপারিশ

 

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) তৃতীয় গণবিজ্ঞপ্তির আওতায় দ্বিতীয় ধাপের ৯১১ জন প্রার্থী এবং বিশেষ গণবিজ্ঞপ্তি ২০২২-এর আওতায় ৩ হাজার ৮১৯ প্রার্থীকে নিয়োগের জন্য প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে। তাঁদের সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে সুপারিশপত্রে উল্লিখিত তারিখের মধ্যে যোগদান করতে বলা হয়েছে।

এনটিআরসিএর ওয়েবসাইটে দেওয়া সদস্য (যুগ্ম সচিব) (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান এ বি এম শওকত ইকবাল শাহীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এনটিআরসিএ গত ৩০ মার্চ তৃতীয় গণবিজ্ঞপ্তির আওতায় দ্বিতীয় ধাপে ৭ হাজার ১৭ জন প্রার্থী এবং ৬ ফেব্রুয়ারি বিশেষ গণবিজ্ঞপ্তি ২০২২-এর আওতায় ৪ হাজার ৭৫২ জন প্রার্থীকে নিয়োগের জন্য প্রাথমিকভাবে নির্বাচন করা হয়।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের নির্দেশনা অনুযায়ী পুলিশ/নিরাপত্তা ভেরিফিকেশন কার্যক্রম চলমান অবস্থায় তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে ৭০৪ জনকে এমপিও পদে ও ২০৭ জনকে নন-এমপিও পদে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। আর বিশেষ গণবিজ্ঞপ্তি ২০২২-এর ৩ হাজার ৪৬৩ জনকে এমপিও পদে ও ৩৫৬ জনকে নন-এমপিও পদে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে।

সুপারিশপ্রাপ্ত প্রার্থী ও শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানকে বিষয়টি খুদে বার্তার মাধ্যমে জানানো হয়েছে। সংশ্লিষ্ট প্রার্থীকে নিজ নিজ ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে এনটিআরসিএর ওয়েবসাইট থেকে সুপারিশপত্র ডাউনলোড করে প্রিন্ট কপি নিয়ে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে সুপারিশপত্রে উল্লিখিত তারিখের মধ্যে যোগদান করার জন্য অনুরোধ করা হলো।

তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে প্রাথমিকভাবে নির্বাচিত অবশিষ্ট ৬ হাজার ১০৬ জন প্রার্থী ও বিশেষ গণবিজ্ঞপ্তি ২০২২-এর অবশিষ্ট ৯৩৩ জন প্রার্থী ভি রোল ফরম/তৃতীয় গণবিজ্ঞপ্তির সুপারিশপত্র জমা না দেওয়ায়, এনটিআরসিএর বিজ্ঞপ্তি অনুযায়ী কাম্য শিক্ষাগত যোগ্যতার সনদ ও মার্কশিট দাখিল না করায় এবং সনদ দাখিল করা সত্ত্বেও কাম্য শিক্ষাগত যোগ্যতা না থাকায় তাঁদের সুপারিশ করা সম্ভব হয়নি।

By serajob

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *